নাফিসাকে বিপিএল নিয়ে রশিদের ‘টিপ্পনি’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরে বড় ধরনের পরিবর্তন চূড়ান্ত হয়েছে। এ আসরে ফ্র্যাঞ্চাইজি থাকছে না। তাহলে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধরা কী করবে?

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবারের বিপিএল চালাবে বলে সম্প্রতি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এর পর থেকেই প্রশ্নটি ঘুরপাক খাচ্ছে।

ইতোমধ্যে যেসব টিম বিভিন্ন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছেন এখন তারা অনেকটা বিপাকে পড়েছে। আবার কারো কারো বিদেশি খেলোয়াড়দের কাছে মাথা ছোট হয়ে যাচ্ছে।

বিপিএলের দুই আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফ্র্যাঞ্চাইজি মালিক ছিলেন নাফিসা কামাল। তার রশিদ খানের সঙ্গে চুক্তি রয়েছে। কিন্তু এখন ‘টুর্নামেন্টের কোনো বিশ্বাসযোগ্যতাই নেই।’ তাই রশিদ খানের কাছে টিপ্পনি শুনতে হয়েছে নাফিসা কামালের।

শনিবার (১৪ সেপ্টেম্বর) একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে নাফিসা বলেন, ‘এবারের বিপিএলে যে কোনো ফ্র্যাঞ্চাইজি থাকছে না এটা বিদেশি ক্রিকেটাররা বিশ্বাস করতে পারছে না। বিদেশি খেলোয়াড়রা বলছে, আমরা অন্য লিগ বাতিল করে তোমাদের সঙ্গে চুক্তি করেছি, এখন অন্য লিগে ফেরত যাব কী করে! এবারের বিপিএলে তারা খেলতে না পারলে ভবিষ্যতে আর কখনো তারা বিপিএলে নাও আসতে পারে।’

নাফিসা কামাল শুক্রবার সাংবাদিকের সঙ্গে আলাপে বলেন, ‘রশিদ খান আমাদের চুক্তিবদ্ধ খেলোয়াড়। কিন্তু দুই বছর ধরে এখন পর্যন্ত একবারও তাকে ফেরত পাইনি। তার কথা হচ্ছে, তোমার টুর্নামেন্টের কোনো বিশ্বাসযোগ্যতাই নেই, আমি কেন অন্য দুইটা চুক্তি বাদ দিয়ে তোমার বিপিএলে আসব! আমি এখানে যে যুক্ত থাকব, তোমাদের এখানে এখনো সেভাবে পেশাদারিত্ব আসেনি।’

আপনি আরও পড়তে পারেন